বসবাসযোগ্য নগরী গড়ে তুলতে কাজ করে যাচ্ছি- মেয়র সাদিক Latest Update News of Bangladesh

সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




বসবাসযোগ্য নগরী গড়ে তুলতে কাজ করে যাচ্ছি- মেয়র সাদিক

বসবাসযোগ্য নগরী গড়ে তুলতে কাজ করে যাচ্ছি- মেয়র সাদিক




নিজস্ব প্রতিবেদক ॥ বসবাসযোগ্য বরিশাল নগরী গড়ে তোলার লক্ষে কাজ করে যাচ্ছি এলক্ষে আপনারা আমাকে সকলেই সহযোগীতা করলে নগরবাশীর কাঙ্খিত আসা পুরণ করেত পিচ পা হব না আপনাদের সহযোগীতা না পেলে আমি একা কিছু করতে পারব না। দুর্যোগ মোকাবেলায় প্রস্তুতি, হ্রাস করবে জীবন ও সম্পদের ঝুঁকি’ স্লোগানকে সামনে রেখে বরিশালে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে আলোচনা সভায় একথাগুলো বলেন প্রধান অতিথি বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। জেলা প্রশাসনের আয়োজনে রোববার (১০ মার্চ) সকালে সরকারি জিলা স্কুল প্রাঙ্গণে সভা ও ফায়ার সার্ভিস কর্মীদের মহড়া অনুষ্ঠিত হয়।

 

জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। তিনি এসময় আরো বলেন, প্রতি মাসে নগরীর সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে দুর্যোগ মোকাবেলার করনীয় বিষয়ক নিয়ে মতবিনিময় সভার মাধ্যমে তাদের পরিবারকে সচেতনতা সৃষ্ঠি করার জন্য জেলা প্রশাসকের প্রতি আহবান জানান। মেয়র বলেন, ফায়ার সার্ভিসের কর্মীরা শুধু আগুন নিয়ন্ত্রন করেন না তারা সকল দুর্যোগে মানুষের জীবন থেকে শুরু করে জান মাল রক্ষা করেন।

 

তিনি আরো বলেন, আমি যা কিছু করছি নগরবাসীর জন্য আমার একার জন্য নয়। তাই আপনারা দুর্যোগের সময় সকলকে নিরাপদে আশ্রয় কেন্দ্রে সঠিক সময়ে চলে যাবার আহবান জানান। এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল নগর বিশেষ গোয়েন্দা শাখার উপ-পুলিশ কমিশনার আবু সালেহ্ রায়হান, বরিশাল জেলা অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাঈদ, বরিশাল অগ্নি নির্বাপক অধিদপ্তর উপ-পরিচালক আঃ ছত্তার মন্ডল, জেলা শিক্ষা কর্মকর্তা আনোয়ার হোসেন, জেলা ত্রান ও পূর্ণবাসন কর্মকর্তা আঃ লতিফ ও অগ্নি নির্বাপক বিভাগের সহকারী পরিচালক মোঃ ফারুক হোসেন।

 

পরে এখানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ অবিভাবকদের উদ্দেশ্যে ফায়ার সার্ভিসের কর্মীরা বড় বড় ভবন ও বাসাবাড়িতে অগ্নি সংযোগকালীন সময়ে তাদেরকে উদ্ধার, আহতদের দ্রুত চিকিৎসা প্রদান, গ্যাস সিলিন্ডারের আগুন নিয়ন্ত্রনে আনাসহ বিভিন্ন সময়ে প্রাকৃতিক দূর্যোগের মধ্যে আটকা পড়া মানুষদের উদ্ধারের মহড়া প্রদর্শন করা হয়। এর পূর্বে সকাল ১০ টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বর থেকে প্রধান অতিথি বরিশাল সিটি মেয়র, প্রশাসনিক কর্মকর্তা, নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী সহ বেসরকারী উন্নয়ন সংস্থার প্রতিনিধিদের সমন্বয়ে এক বর্ণাঢ্য র‌্যালি বেড় করা হয় র‌্যালি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে জিলা স্কুল প্রাঙ্গনে গিয়ে শেষ করে।

 

এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল শহর বিশেষ গোয়েন্দা শাখার উপ-পুলিশ কমিশনার আবু সালেহ রায়হান, জেলার অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাঈদ, বরিশাল অগ্নিনির্বাপক অধিদফতরের উপ-পরিচালক আ. ছত্তার মণ্ডল, জেলা শিক্ষা কর্মকর্তা আনোয়ার হোসেন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আ. লতিফ ও অগ্নিনির্বাপক বিভাগের সহকারী পরিচালক মো. ফারুক হোসেন।

 

পরে স্কুল প্রাঙ্গণে ফায়ার সার্ভিসের কর্মীরা বড় বড় ভবন ও বাসাবাড়িতে অগ্নিসংযোগকালীন সময়ে তাদের উদ্বার, আহতদের দ্রুত চিকিৎসা দেয়াসহ বিভিন্ন সময়ে প্রাকৃতিক দুর্যোগের মধ্যে আটকাপড়া মানুষদের উদ্ধারের মহড়া প্রদর্শন করে। যা বরিশালের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অভিভাবক ও সাধারণ মানুষ উৎসাহ নিয়ে দেখেন।

 

এর আগে সকাল ১০টায় শহরের অশ্বিনী কুমার হল চত্বর থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধিদের সমন্বয়ে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জিলা স্কুল প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

 

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD